Monday 19 August 2019

সীতাকুণ্ডে পোনা সহ আটক ২



আব্দুল করিম চট্টগ্রাম জেলা প্রতিনিধি ঃ-

চট্টগ্রাম  সীতাকুণ্ডে সাড়ে ৫ লক্ষ চিংড়ি পোনাসহ দুইজনকে আটক করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর।  সোমবার (১৯ আগষ্ট) বিকাল পৌনে ৫ টার দিকে এসব পোনা উদ্ধার করা হয়।
জানা যায়, গোপন সংবাদের সূত্রে খবর পেয়ে নির্বাহী অফিসার মিল্টন রায় এর নের্তৃত্বে অভিযান চালিয়ে উপজেলার ইকো পার্ক এলাকা থেকে বেপারী পরিবহণ বাস আটক করে সেখানে তল্লাসী চালিয়ে চিংড়ির পোনা ভর্তি ২০টি বড় পাতিল ও ৭টি বড় ড্রাম থেকে সাড়ে ৫ লক্ষ চিংড়ি পোনা জব্দ করা হয়।
আহরণে নিষিদ্ধ ঘোষিত বাগদা চিংড়ির পোনাগুলো চট্টগ্রাম থেকে খুলনা নিয়ে যাওয়া হচ্ছিল। জব্দকৃত চিংড়ি পোনার মূল্য ১১ লক্ষ টাকা। বাস চালক মো: বাচ্চু মিয়া (২৯) ও হেলপার মোঃ বাপ্পি (২৭) কে আটক করা হয়। এসময় আহরণে নিষিদ্ধ ঘোষিত বাগদা চিংড়ি পরিবহণ করার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে বাস চালককে ৫ হাজার টাকা জড়িমানা করা হয়।
এব্যাপারে উপজেলা মৎস্য অফিসার মোঃ শামীম বলেন, মৎস্য আইন সুরক্ষা সংরক্ষণ ১৯৫০ এ মামলা দায়ের করা হবে। অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্ষেত্র সহকারী মোঃ রুহুল আমিন ও মোহাম্মদ আলী। জব্দকৃত পোনাগুলো কুমিরা ঘাট সংলগ্ন উপকূলে অবমুক্ত করা হয়।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: